Assignment

নিচের রচনাংশটুকু চলিত রীতিতে রূপান্তর কর: ৬ষ্ট শ্রেনী বাংলা এ্যাসাইনমন্টে সমাধান

If You Looking For 1st Week Class 6 Bangla Assignment Answer, The you are in The Perfect Place. We Will Provide you The Question Answer at below. ৬ষ্ট শ্রেনী বাংলা বিষয় এ্যাসাইনমন্টে ১ম সপ্তাহের জন্য প্রকাশ করা হয়েছে। ৬ষ্ট সপ্তাহে ভাষা ও বাংলা ভাষার ব্যাকরন থেকে প্রশ্ন করা হয়েছে। প্রশ্নগুলো নিম্ন রুপ। আমরা খুব দ্রুত সমাধান করে এখানে দিয়ে দিব।

৬ষ্ট শ্রেণির বাংলা এ্যাসাইনমন্টে সমাধান

১৬ মার্চ ২০২১, ৬ষ্ট শ্রেণির শিক্ষার্থীদের জন্য ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হবে। সমাধান প্রকাশ করা হয়েছে। আমাদের সাথে থাকুন। আপডেট পাওয়ার জন্য আমাদের ফেসবুক পেইজে যুক্ত থাকো

প্রশ্ন: নিচের রচনাংশটুকু চলিত রীতিতে রূপান্তর কর:

তারপর স্বীয় দূত পূর্বে যে টাকওয়ালা ছিল, তাহার কাছে গেলেন। সেখানে গিয়া আগের মতো একটি গাভি চাহিলেন। সেও ধবল রোগীর মতো তাহাকে কিছুই দিলনা । তখন তবে যেমন ছিলে আল্লাহ তোমাকে আবার তেমনি করিবেন ।

তারপর স্বীয়দূত পূর্বে যে অন্ধছিল, তাহার কাছে গিয়া বলিলেন, আমি এক বিদেশি । বিদেশে আমার সম্বল ফুরাইয়া গিয়াছে। এখন আল্লাহর দয়া ছাড়া আমার দেশে পৌঁছিবার আর কোনো উপায় নাই। যিনি তোমার চক্ষু ভালো করিয়া দিয়াছেন, আমি তোমাকে সেই আল্লাহর দোহাই দিয়া একটি ছাগল চাহিতেছি; যেন আমি সেই ছাগল-বেচা টাকা দিয়া দেশে ফিরিয়া যাইতে পারি।

উত্তর : তারপর স্বর্গীয় দূত পূর্বে যে টাকওয়ালা ছিল, তার কাছে গেলেন। সেখানে গিয়ে আগের মতাে একটি গাভি চাইলেন। সেও ধবল রােগীর মতাে তাকে কিছুই দিলনা। তখন স্বর্গীয়দূত বললেন, আচ্ছা, যদি তুমি মিথ্যা বলে থাক, তবে যেমন ছিলে আল্লাহ তােমাকে আবার তেমন করবেন।

তারপর স্বর্গীয়দূত পূর্বে যে অন্ধছিল, তার কাছে গিয়ে বললেন, আমি এক বিদেশি। বিদেশে আমার সম্বল ফুরিয়ে গিয়েছে । এখন আল্লাহর দয়া ছাড়া আমার দেশে পৌঁছানোর আর কোনাে উপায় নেই। যিনি তােমার চোখ ভালাে করে দিয়েছেন, আমি তােমাকে সেই আল্লাহর দোহাই দিয়ে একটি ছাগল চাচ্ছি; যেন আমি সেই ছাগল-বেচা টাকা দিয়ে দেশে ফিরে যেতে পারি।

Class 6 Bangla Assignment Answer 1st Week

We Are Working To Solve The Bangla Assignment Answer For 6th Week of Class 6. প্রশ্নগুলো সমাধান করে আমাদের সাইটে আপডেট করা হবে। কিছুক্ষন পর পর ভিজিট করে সমাধান সংগ্রহ করে নিও। We Will Update you The Answer As Soon As Possible.

Quick link: 6th More Subject Answer

Examresultbd

I love to Write Education and Job Information Article. I hope you are enjoying to visit Examresultbd. Follow us on Google+ To Get Result Updates.

Related Articles

Back to top button